শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৫:৫২ অপরাহ্ন
বিজ্ঞপ্তি
আমাদের পরীক্ষামূলক সম্প্রচার চলছে !!!

বাংলাদেশের মুক্তিযুদ্ধ বিশ্বের কাছে অন্যতম অনুপ্রেরণা-ভারতীয় হাই কমিশনার দোরাইস্বামী

সংবাদ দাতা
  • প্রকাশিত : মঙ্গলবার, ২২ ডিসেম্বর, ২০২০
  • ৬৩ জন পড়েছেন

 

কামাল উদ্দীন চৌধুরী:

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার শ্রী বিক্রম কুমার দোরাইস্বামী বলেছেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধ বিশ্বের মানুষের কাছে অন্যতম অনুপ্রেরণা। ঐতিহাসিক এ যুদ্ধের মাধ্যমে নিজেদের স্বতন্ত্র পরিচয়ের ভিত্তিতে একটি জাতিকে রূপদানকারি হিসেবে বাংলাদেশের মানুষের চেতনার প্রতি আমরা গভীরভাবে শ্রদ্ধা, সম্মান ও প্রশংসা জানাই। আপনারা অসংখ্য মৃত্যু ও মা-বোনদের প্রতি বর্বর নির্যাতন উপেক্ষা করে সাহস এবং বীরত্বের সাথে নিজেদের উপর হওয়া অত্যাচার ও কঠোরতার মুখোমুখি হয়েছিলেন।
তিনি সোমবার (২১ ডিসেম্বর) সন্ধ্যায় চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার মাইজভান্ডার দরবার শরীফ পরিদর্শনে এসে বিভিন্ন ধর্মীয় নেতৃবৃন্দ, সুশীল সমাজ ও সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ সব কথা বলেন।

তরিকত ফেডারেশনের যুগ্ম মহাসচিব সৈয়দ তৈয়বুল বশর মাইজভান্ডারীর সভাপতিত্ব এ সময় উপস্থিত ছিলেন,বিটিএফ চেয়ারম্যান ও ফটিকছড়ির সাংসদ সৈয়দ নজিবুল বশর মাইজভাণ্ডারী, সহকারি ভারতীয় হাইকমিশনার ( চট্টগ্রাম) অনিন্দ ব্যানার্জি, ফটিকছড়ি উপজেলা চেয়ারম্যান হুসাইন মুহাম্মদ আবু তৈয়ব,উপজেলা নির্বাহী অফিসার মোঃ সায়েদুল আরেফিন, জেলা মহিলা আওয়ামী লীগের সহ সভাপতি রিপাত অাক্তার নিশু, অতিরিক্ত পুলিশ সুপার (হাটহাজারী সার্কেল) আব্দুল্লাহ আল মাসুম, উপজেলা ভাইস চেয়ারম্যান এড. সালামত উল্লাহ শাহিন প্রমুখ

ভারতীয় হাই কমিশনার অারো বলেন, এই চেতনায় এবং মুজিববর্ষ, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং আমাদের দ্বিপাক্ষিক কূটনৈতিক সম্পর্কের পঞ্চাশতম বার্ষিকীর স্মরণীয় বছরগুলোর স্বীকৃতি হিসেবে আমি মুক্তিযুদ্ধের বীরদের প্রতি শ্রদ্ধা জানাই।

তিনি বলেন, বঙ্গবন্ধু যে লক্ষ্য নিয়ে বাংলাদেশ স্বাধীন করেছিলেন; সেই লক্ষ্য সামনে নিয়েই ত্বরিকত ফেডারেশন কাজ করছে বলে আমরা বিশ্বাস করি। বাংলাদেশ যেমন ভারতের অকৃত্রিম বন্ধু; তেমনি ত্বরিকত ফেডারেশন এবং নজিবুল বশর মাইজভান্ডারীও আমাদের পরম বন্ধু। এ জন্যই মাইজভান্ডারে ছুটে আসা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com