শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৬:৫৮ অপরাহ্ন
বিজ্ঞপ্তি
আমাদের পরীক্ষামূলক সম্প্রচার চলছে !!!

চট্টগ্রামে জনসচেতনতা বাড়াতে মোবাইল কোর্ট পরিচালনা, জরিমানা ও মাস্ক বিতরণ

সংবাদ দাতা
  • প্রকাশিত : মঙ্গলবার, ১৫ ডিসেম্বর, ২০২০
  • ৭১ জন পড়েছেন

 

কে এম চৌধুরী শামীম:
১৪ ডিসেম্বর সোমবার কোভিড ১৯ করোনা ভাইরাস মোকাবিলায় জনসাধারণকে সচেতন করতে এবং মাস্ক ব্যবহার নিশ্চিত করতে চট্টগ্রাম মহানগরীর ডিসি হিল এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আশরাফুল আলম এর নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় ৮ টি মামলায় ৯ জনকে ২১৫০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। এছাড়া গরীব ও অসচ্ছল মানুষদের মধ্যে জেলা প্রশাসনের পক্ষে ৫০ টি মাস্ক বিতরণ করা হয়।

চট্টগ্রাম মহানগরের নিউ মার্কেট এলাকায় করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আলমগীর হোসেন। এ সময় জেলা প্রশাসন, চট্টগ্রামের পক্ষ হতে জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা কালে ৬টি ভিন্ন ভিন্ন মামলায় ১৫০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।
অন্যদিকে ফিরিঙ্গি বাজার এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরজাহান আক্তার ৮ জন ব্যক্তিকে ৮ টি মামলায়
৭৫০ টাকা অর্থদণ্ড প্রদান করেন।
এছাড়া মহানগরীর পাহাড়তলী কলেজ রোড এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিবি করিমুন্নেছা। মাস্ক না ব্যবহার করার দায়ে ১১ টি মামলায় ১৩ জনকে ১২০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয় এবং ৫০ টি মাস্ক বিতরণ করা হয়। বাধ্যতামূলক মাস্ক ব্যবহার নিশ্চিত করতে ও সচেতনতা সৃষ্টির জন্য এই ধরনের মোবাইল কোর্ট অব্যাহত থাকবে বলে জানান জেলা প্রশাসনের পক্ষ থেকে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এই পোর্টালের কোনো লেখা বা ছবি ব্যাবহার দন্ডনীয় অপরাধ
কারিগরি সহযোগিতায়: ইন্টাঃ আইটি বাজার
iitbazar.com